Sex Enhancement Food List

সেক্স বৃদ্ধির খাবার তালিকা। শারীরিক সম্পর্কে আগ্রহ বাড়ে যেসব খাবারে

মানুষের মৌলিক চাহিদা আবশ্যকীয়। বেঁচে থাকার জন্য খাদ্য বস্ত্র বাসস্থান চিকিৎসা শিক্ষা বিনোদোন। এই মৌলিক চাহিদা সমুহ অপরিহার্য। তবে মৌলিক চাহিদার পাশাপাশি সুস্থ সুন্দর ভাবে বাঁচতে হলে দেহের জৈবিক চাহিদা পুরন অপরিহার্য। আমাদের মধ্যে অনেকের ই প্রশ্ন কি করলে শারিরিক ভাবে শক্ত সামর্থ থাকা যায়। সেক্স বৃদ্ধির খাবার কেমন হতে পারে। কিভাবে শারীরিক সম্পর্কে আগ্রহ বৃদ্ধি করা যায়। এটা অত্যান্ত গুরুত্বপুর্ন যে, আপনি যৌন দুর্বলতায় ভুগলে ধীরে ধীরে শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ কমে যাবে এবং এক সময় আগ্রহ পুরোপুরি হারিয়েই ফেলবেন। তখন চোখের সামনে আপনার সুন্দরী স্ত্রী বা সুঠাম সুন্দর সামর্থবান স্বামী থাকলেও আপনার মনে সেক্স এর চাহিদা অনেকাংশেই থাকবেনা।

যৌনতা উপভোগের বিষয়। যৌন সুখ উপভোগ করতে হলে সেক্স এর প্রতি আগ্রহ থাকা জরুরি। শারীরিক সম্পর্কে আগ্রহ বৃদ্ধি করতে হলে অন্যান্য বিষয়ের সাথে সঠিক মাত্রায় কিছু খাবার অধিক পরিমানে খাওয়া জরুরি। খাদ্য শরীর ও মনের বিকাশে গুরুত্বপুর্ন হলেও সব খাবারের কার্যক্ষমতা এক নয়। কিছু বিশেষ খাবার রয়েছে যা সেক্স বৃদ্ধির খাবার হিসেবে পরিচিত। এসব খাবার গ্রহনে মানুষের সেক্স তুলনামুলক বেড়ে যায়।

শারীরিক সম্পর্কে আগ্রহ বাড়ে যেসব খাবারে

  • পালং শাকঃ খাদ্য উপাদানের মধ্যে ফলেট, ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্ট সুস্থ যৌন জীবনের জন্য অত্যন্ত প্রয়োজনীয় কিছু উপাদান। পালং শাকে এই সব উপাদানই পরিমিত মাত্রায় বিদ্যমান। সেক্স বৃদ্ধির জন্য সবচেয়ে বেশি যে উপাদান প্রয়োজন তা হলো ম্যাগনেসিয়াম। ম্যাগনেসিয়াম শরীরে রক্ত চলাচল অভাবনীয় মাত্রায় বৃদ্ধি করে। শারীরিক সম্পর্কে স্থায়িত্ব ও আগ্রহ বৃদ্ধিতে যা গুরুত্বপুর্ন ভুমিকা রাখে।
  • রসুনঃ রসুন খাদ্য হিসেবে অত্যান্ত উর্বর। রসুনের প্রভাবে নারীদের ঋতুস্রাব চালু নিয়মিত হয়। রসুন প্রস্রাব স্বাভাবিক করে, পাকস্থলী থেকে গ্যাস নির্গত করে। নিস্তেজ লোকদের মধ্যে যৌন ক্ষমতা সৃষ্টি করার ক্ষেত্রে ও বীর্য বৃদ্ধি করার ক্ষেত্রে রসুনের ভুমিকা অন্যতম। নিয়মিত রসুন সেবনে বীর্য গাঢ় হয় ও সেক্সে আগ্রহ বৃদ্ধি পায় বহু গুণ।
  • তৈলাক্ত মাছঃ তৈলাক্ত মাছে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি এসিড। এই ফ্যাটি এসিড শরীরে ডোপামিন বাড়িয়ে দেয় এবং মস্তিষ্কে উদ্দীপনা জাগিয়ে তোলে। তৈলাক্ত ও সামুদ্রিক মাছ খাওয়ার ফলে শরীরের রক্ত চলাচল বৃদ্ধি পায় এবং হরমোনের নিঃসরন পরিমিত পরিমানে হয়। সুস্থ যৌন জীবনের জন্য তৈলাক্ত মাছ  অত্যন্ত উপকারী।
  • ডিমঃ যৌন সামর্থ্য বাড়াতে ভূমিকা রাখে যে সকল খাদ্য তার মধ্যে ডিম সবচেয়ে গুরুত্বপুর্ন। এর ভিটামিন বি-৬ টেস্টোস্টেরন হরমোন বাড়াতে দাওয়াই হিসেবে কাজ করে। যৌন দুর্বল পুরুষদের জন্য ডিম দ্রুত কার্যকরি খাবার হিসেবে সুপরিচিত। কেউ যদি সেক্স বৃদ্ধি করতে চায় তবে নিয়মিত ডিম খাওয়া তার জন্য ঔষুধের মতো কাজ করে থাকে।
  • আপেলঃ আপেলে রয়েছে এন্টিঅক্সিডেন্ট। খাদ্যের এই গুরুত্বপুর্ন উপাদান জননাঙ্গে রক্ত সরবরাহ বাড়ায়। শারীরিক সম্পর্কে আগ্রহ বাড়ায় এবং সেক্স বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করে থাকে। প্রতিটি পুরুষেরই দৈনিক কিছু আপেল খাওয়া উচিৎ।
  • দুধঃ আপনি যদি শরীরে সেক্স হরমোন বাড়াতে চান তাহলে অবশ্যই দুধ খান। দুধ এমন একটি খাবার যা খেলে আপনার দেহে ইনস্ট্যান্ট রক্ত চলাচল বেড়ে যাবে এবং সেক্স বৃদ্ধি পাবে। বিশেষজ্ঞ ডাক্তারগণ বলেন, প্রতিটি ছেলের ‍উচিৎ সেক্স করার পুর্বে এক গ্লাস দুধ খাওয়া।
  • কলাঃ কলা শরীরে শুধু পুষ্টি বাড়ায় তা কিন্তু নয়, কলা একটি আদর্শ খাবার যা যৌন ইচ্ছা তীব্র করে। এতে প্রচুর পরিমাণে রয়েছে পটাশিয়াম যা যৌন মিলনে শক্তি যোগায় ও রিবফ্লাবিন যা শারীরিক শক্তি বৃদ্ধি করে। দেহকে সুস্থ রাখার  এবং বীর্যের মান উন্নত করার ক্ষেত্রে কলা গুরুত্বপুর্ন নিয়ামক।
  • বাদামঃ সকল ধরনের বাদামেই আছে প্রচুর পরিমাণে ফ্যাট ও কোলেস্টেরল যা সেক্স বৃদ্ধি করে এবং বীর্য তৈরি ও ঘন হতে সাহায্য করে। এর মধ্যে এ্যলমন্ড (কাঠ বাদাম) চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম খাওয়ার ফলে পুরুষের লিঙ্গ দৃঢ় হয় এবং সহবাসের স্থায়ীত্ব বৃদ্ধি পায় বহুলাংশে।
  • তরমুজঃ শরীরে ভায়াগ্রার সমান কাজ করে তরমুজ। সেক্স বিষয়ে  নানা গবেষণায় দেখা যায়,যৌন ইচ্ছা বাড়াতে প্রচুর পরিমানে সাহায্য করে তরমুজ। এর সিট্রোলিন অ্যামিনো অ্যাসিড লিবিডোর মাত্রা বাড়ায় আর লিবিডো যৌন ক্ষমতা ও সেক্স এর আগ্রহ অনেক বাড়ায়।
  • বীজ ও শুকনো ফলঃ সূর্যমুখীর বীজ, আমন্ড, চিনাবাদাম, আখরোট-সহ অন্যান্য শুকনো ফলে মনোআনস্যাচুরেটেড ফ্যাট থাকে। এই মনোআনস্যাচুরেটেড ফ্যাট শরীরে কোলেস্টেরল উৎপন্ন করে। আর কোলেস্টেরলের সাহায্যে সেক্স হরমোনগুলি ক্রীয়াকলাপ বৃদ্ধি পায়। তাই প্রোটিন ও ফাইবার সমৃদ্ধ শুকনো ফল শারীরিক সম্পর্কে আগ্রহ বৃদ্ধিতে যুগান্তকারি ভুমিকা রাখে।
  • কিশমিশঃ কিশমিশে উচ্চ পরিমাণে প্রোটিন, ফোলেট, আয়রন এবং ভিটামিন সি থাকায় এটি যৌন শক্তি বৃদ্ধির খাদ্য হিসেবে পরিচিত। আপনার যদি সেক্স বৃদ্ধি করার চিন্তা থাকে অথবা শারীরিক সম্পর্কে আগ্রহ বৃদ্ধির পরিকল্পনা থাকে তবে কিশমিশ আপনার জন্য একটি অতি উত্তম খাবার।

উপরে উল্লেখিত খাবারের তালিকা পুরোপুরি সেক্স বৃদ্ধির ও সহবাসের আগ্রহ বৃদ্ধির নিয়ামক। কোন দুর্বল ব্যাক্তি নিয়ম মেনে এসব খাবার খেলে তার সেক্স বৃদ্ধি যেমন হবে তেমনি শারীরিক সম্পর্কে আগ্রহ ও প্রবল ভাবে বৃদ্ধি হয়। শুধু যৌন দুর্বল নয়, নারী পুরুষ উভয়েরই এই সকল খাবার তালিকা থেকে উক্ত খাবারগুলি নিয়মিত খাওয়া উচিৎ।

মনে রাখবেন, সেক্স শুধু শারীরিক প্রশান্তি নয় সন্তান জন্মদানের একমাত্র প্রাকৃতিক উপায়। সহবাসে আগ্রহ না থাকলে সন্তান জন্মদানে ব্যাঘাট ঘটা স্বাভাবিক। তখন বন্ধ্যাত্ব সহ অন্যান্য রোগ শরীরে বাসা বাধার সমুহ সম্ভাবনা থাকে। তাই আমাদের উচিৎ নিয়ম মেয়ে সেক্স বৃদ্ধির খাবার তালিকা অনুযায়ী খাবার খাওয়া যার মাধ্যমে শারীরিক সম্পর্ক হবে মধুর এবং বন্ধন হবে অতিব মজবুত।